রাঙামাটি সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক তুষার কান্তি বড়ুয়াকে অধ্যক্ষ পদে পদায়ন করা হয়েছে। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক আদেশে এ পদায়ন করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের এসব কর্মকর্তাদের পুনরাদেশ না দেয়া পর্যন্ত তারা এ পদে দায়িত্ব পালন করবেন। একই আদেশে রাঙামাটি কলেজসহ দেশের মোট ৪৬টি সরকারি কলেজে নতুন অধ্যক্ষ পদায়ন করে শিক্ষা মন্ত্রণালয়।

প্রসঙ্গত, ১৮ নভেম্বর ২০১৮ অধ্যাপক তুষার কান্তি বড়ুয়া রাঙামটি সরকারি কলেজের উপাধ্যক্ষ পদে যোগদান করেন। তিনি বিসিএস ১৩তম ব্যাচের ক্যাডার হিসেবে ১৯৯৪ সালের ২৪ এপ্রিল চট্টগ্রাম কলেজের পরিসংখ্যান বিভাগের প্রভাষক পদে যোগ দেন। অধ্যাপনা জীবনে তিনি ঢাকা জগন্নাথ কলেজ, সিলেট এমসি (মুরারি চাঁদ) কলেজ, চট্টগ্রাম কলেজে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

তিনি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সুন্দরপুর ইউনিয়নের ছাদকনগর গ্রামের শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। তাঁর আপন সেজ চাচা শহীদ ভবেশ চন্দ্র বড়ুয়া মহান মুক্তিযুদ্ধে শহীদ হন।

তাঁর স্ত্রী মিসেস শিল্পী বড়ুয়া সীতাকুন্ডু উপজেলার লতিফা সিদিকী ডিগ্রী কলেজে অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত আছেন।

চট্টগ্রাম বার্তা/উম্মে ফারিহা

আরও খবর