চলতি মাসের শেষেই বাংলাদেশে আসার কথা আছে নিউজিল্যান্ড ক্রিকেট দলের, নিশ্চিত হয়ে গেছে সূচিও। এবার পাকিস্তান সফরের সূচিও নিশ্চিত হয়ে গেছে দলটির। এর ফলে ২০০৩ সালের পর এই প্রথম দেশটি সফরে যাচ্ছে নিউজিল্যান্ড দল।

নিউজিল্যান্ডের বাংলাদেশ সফরের শেষ টি-টোয়েন্টিটি হবে আগামী ১০ সেপ্টেম্বর। জানা যাচ্ছে, এরপর আর একদিনও দেরি করবে না নিউজিল্যান্ড। সঙ্গে সঙ্গেই উঠবে পাকিস্তানের বিমানে। আজ বৃহস্পতিবার পাকিস্তান ক্রিকেট বোর্ড জানায় বিষয়টি। ১৭ সেপ্টেম্বর থেকে মাঠের লড়াইয়ে নামবে দুই দল।

একনজরে নিউজিল্যান্ডের পাকিস্তান সফরের সূচি
১৭ সেপ্টেম্বর – ১ম ওয়ানডে – রাওয়ালপিন্ডি
১৯ সেপ্টেম্বর – ২য় ওয়ানডে – রাওয়ালপিন্ডি
২১ সেপ্টেম্বর – ৩য় ওয়ানডে – রাওয়ালপিন্ডি
২৫ সেপ্টেম্বর – ১ম টি-টোয়েন্টি – লাহোর
২৬ সেপ্টেম্বর – ২য় টি-টোয়েন্টি – লাহোর
২৯ সেপ্টেম্বর – ৩য় টি-টোয়েন্টি – লাহোর
১ অক্টোব র – ৪র্থ টি-টোয়েন্টি – লাহোর
৩ অক্টোবর – ৫ম টি-টোয়েন্টি – লাহোর

এই সফর দিয়ে পাকিস্তানে ১৮ বছর পর পা রাখবে দলটি। দ্বিপাক্ষিক এই সিরিজটি ওয়ানডে লড়াই দিয়ে শুরু হবে। রাওয়ালপিন্ডিতে ওয়ানডে সিরিজ শেষ করেই লাহোরে ছুটবে দুই দল। সেখানেই অনুষ্ঠিত হবে পাঁচ টি-টোয়েন্টির সবকটি।

করোনাকালে সুরক্ষার জন্য সর্বত্রই মানা হচ্ছে বাড়তি বিধিনিষেধ। তবে কেন উইলিয়ামসনদের জন্য সুসংবাদ, পাকিস্তান সফরে খুব বেশি সময় কোয়ারেন্টাইন পালন করতে হবে না তার দলকে। ১১ সেপ্টেম্বর দেশটিতে পা রেখে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত কোয়ারেন্টাইনে থাকতে হবে দলটিকে। তবে আইপিএল সূচি সে সময়ই থাকায় বেশ কিছু ক্রিকেটারকে সে সময় নাও পেতে পারে নিউজিল্যান্ড দল।

আরও খবর