কক্সবাজারের উখিয়ায় ৫ কেজি ৪৮২ গ্রাম স্বর্ণের বার সহ মোঃ জয়নুল আবেদীন (৬৫) নামের এক রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। ধৃত রোহিঙ্গা নাইক্ষ্যংছড়ির তুমব্রুর কোনখালির জিরো পয়েন্টের ফজর আহাম্মদের ছেলে।

সোমবার ( ৯ আগস্ট) ভোর সাড়ে ৬ টায় উপজেলার পালংখালী ইউপির কুতুপালং গ্রামের টিভি টাওয়ার সামনের প্রধান সড়ক থেকে ৪৭০ ভরি ওজনের ৩৩ টি স্বর্নের বার উদ্ধার।

বিজিবি সূত্র জানায়, চোরাকারবারীরা স্বর্নের একটি বড় চালান মায়ানমার হতে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাবে এমন তথ্য ছিল বিজিবি কাছে। ওই তথ্যে পেয়ে তুমব্রু বিওপির সদস্যগণ টিভি টাওয়ারের সামনে অবস্থান নেয়। পরে সীমান্ত হতে কুতুপালং এর দিকে পায়ে হেটে আসতে দেখে সন্দেহভাজন হিসেবে এক রোহিঙ্গাকে তল্লাশীর জন্য আটক করা হয়। পরে তার কোমরে লুঙ্গির ভাঁজে অতিকৌশলে লুকায়িত অবস্থায় মায়ানমারের ২৪ ক্যারেট/৯৯৯.৯৯ পিওর ৩৩টি স্বর্নের বার উদ্ধার করা হয়।

৩৪ বিজিবি’র অধিনায়ক আলী হায়দার আজাদ আহমদ বলেন, উদ্ধার হওয়া স্বর্ণের বাজার দাম ২ কোটি ৯১ লাখ ৪০ হাজার। আটকের বিরুদ্ধে সংশ্লিষ্ঠ আইনে মামলা গদায়ের করে উখিয়ায় থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

আরও খবর