লক্ষাধিক সংক্রমণের তালিকায় ঢুকে পড়ল চট্টগ্রাম। রোববার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেল। চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের দেওয়া হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১২০ জন। করোনার থাবায় গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মৃত্যু হয়েছে ৫ জনের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১ হাজার ২৪৬ জনে।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত বেড়ে দাঁড়াল ১ লাখ ৪৫ জন। এর মধ্যে নগরে ৭২ হাজার ৬৫২ জন এবং উপজেলা পর্যায়ে ২৭ হাজার ৩৯৩ জন। আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১ হাজার ২৪৬ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৬৯৫ এবং উপজেলায় ৫৫১ জন। তবে করোনা থেকে সেরে ওঠার সঠিক তথ্য সিভিল সার্জন কার্যালয়ের তথ্যে নেই। কারণ করোনা থেকে সেরে ওঠে অনেকেই টেস্ট করাননি বলে জানান সংশ্লিষ্টরা।

রোববার (৫ সেপ্টেম্বর) মধ্য রাতে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের বারো ল্যাব এবং কক্সবাজারে ১০১৫ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ১২০ জনের।

তিনি বলেন, গতকাল শনিবার বিআইটিআইডিতে ৩৭২ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৮৬ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজারে মেডিকেল কলেজে চট্টগ্রামের ৯৭ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এন্টিজেন টেস্টে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরনে ১৩৭ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৩৪ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। আরটিএলে ১৫ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ৯ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। ইপিক হেলথ কেয়ারে ৫০ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ইমপেরিয়াল হাসপাতাল নমুনা পরীক্ষা হয় নি।

সিভিল সার্জন আরো জানান, উপজেলা পর্যায়ে লোহাগাড়ায় ০ জন, সাতকানিয়ায় ০ জন, বাঁশখালী ১৫ জন, আনোয়ারা ১ জন, চন্দনাইশ ৭ জন, পটিয়া ১ জন, বোয়ালখালী ১ জন, রাঙ্গুনিয়া ০ জন, রাউজান ৩ জন, ফটিকছড়ি ৫ জন, হাটহাজারী ১০ জন, সীতাকুণ্ড ২ জন, মিরসরাই ১৩ জন এবং সন্দ্বীপে ০ জনের করোনা শনাক্ত হয়েছে।

আরও খবর