প্রথম প্রস্তাবের পর দ্বিতীয় প্রস্তাবটাও নাকচ হয়ে গেছে রিয়াল মাদ্রিদের। ওদিকে সময় বসে নেই। আজ ৩১ আগস্ট শেষ ইউরোপীয় দলবদলের সময়সীমা। আর তাই শেষ মুহূর্তে এসে ফরাসি তারকা কিলিয়ান এমবাপেকে পিএসজি থেকে দলে ভেড়ানোর আশা ছেড়েই দিয়েছে রিয়াল মাদ্রিদ।

আজ মঙ্গলবার রাতে চলতি মৌসুমের গ্রীষ্মকালীন দলবদলের সময়সীমা ফুরোবে। তার আগে ১৮১০ কোটি টাকার বিনিময়ে হলেও এমবাপেকে দলে ভেড়াতে মরিয়া ছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু রিয়ালের সেই আশা পূরণ হচ্ছে না এবারও। রেকর্ড চ্যাম্পিয়ন্স লিগ জয়ীদের কাছ থেকে আসা এত বড় অঙ্কের প্রস্তাবও ফিরিয়ে দিতে দু’বার ভাবেনি পিএসজি।

ফরাসি এই তারকার শৈশবের স্বপ্ন ছিল রিয়াল মাদ্রিদে খেলার। ছেলেবেলায় তার শোবার ঘর ভর্তি ক্রিশ্চিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদের ছবি, এমন একটা ছবি অনেক বছর ধরেই ঘুরে-ফিরে আন্তর্জালে। কয়েক বছর আগে থেকে সেটা পেয়েছে আনুষ্ঠানিক রূপ, ফরাসি তারকাকে যখন থেকে নিজেদের নজরে নিয়ে এসেছে রিয়াল মাদ্রিদ। আর সেটা শেষ দেড় সপ্তাহে পেয়েছে বাড়তি মাত্রা। রিয়াল মাদ্রিদ যখন আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে পিএসজিকে।

এমবাপের চুক্তির মেয়াদ আর এক বছর বাকি। নতুন চুক্তিতে রাজি করার জন্য অনেক দিন ধরেই চেষ্টা করে যাচ্ছে পিএসজি। কিন্তু তাতে ফরাসি তারকার সম্মতি মিলছে না একটুও। ইউরোপীয় সংবাদ মাধ্যমে জোর গুঞ্জন, রিয়ালে আসতেই নতুন চুক্তিতে সায় মিলছে না তার।

এদিকে এমবাপের এমন ইচ্ছাকে পুঁজি করে এবারই তাকে দলে ভেড়াতে চাইছিল রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ও ফ্রেঞ্চ সংবাদ মাধ্যম জানাচ্ছে, গেল সপ্তাহে ১৬০০ কোটি টাকার বিরাট এক প্রস্তাবই দিয়ে বসে রিয়াল। তবে এরপরই ফরাসি দলটির ক্রীড়া পরিচালক লিওনার্দো রিয়ালকে সাফ জানিয়ে দেন, এই অঙ্কে মানবে না তার দল।

এরপর আরও ২০০ কোটি টাকা বাড়িয়ে সম্প্রতি আরও একটা প্রস্তাব পিএসজির টেবিলে রেখেছে স্প্যানিশ এই পরাশক্তি। যার ১৭০০ কোটি টাকা পিএসজি পেত নগদেই আর বাকি ১০০ কোটি তাদের কোষাগারে আসতো শর্তসাপেক্ষে।

কিন্তু তাতেও মন গলেনি ফরাসি দলটির। বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে দলে পেতে হলে প্রস্তাবটা আরও বাড়াও, রিয়ালকে পিএসজির বার্তাটা ছিল এমনই, জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম। আর তাতে রিয়াল মাদ্রিদ প্রতিনিধিরা পিএসজির সঙ্গে আলোচনা ছেড়েছেন বিরস বদনে।

প্রথমে শোনা যাচ্ছিল এমবাপের জন্য শেষতক ২০০০ কোটি টাকা পর্যন্ত প্রস্তাব দিতে পারে রিয়াল। কিন্তু এবার স্কাই স্পোর্টস, মার্কাসহ ইউরোপের শীর্ষস্থানীয় বেশ কিছু সংবাদ মাধ্যম জানাচ্ছে, রিয়াল মাদ্রিদ এই দলবদলের আশা ছেড়েই দিয়েছে এখন।

তবে ক্লাবের সূত্র ধরে মার্কা জানাচ্ছে, এই নিরাশার পিঠে বিপরীত একটা ক্ষীণ আশাও আছে রিয়ালে। চুক্তি শেষ হয়ে যাওয়ায় আগামী গ্রীষ্মকালীন দলবদল মৌসুমেই যে বিশাল অঙ্কে দলে ভেড়াতে যাওয়া এই এমবাপেকে ফ্রিতে পেয়ে যাবে রিয়াল! এই মানের একজনকে বিনামূল্যে কে ছাড়তে চাইবে ক্লাব থেকে! এ ভাবনা থেকেই রিয়াল শিবিরের আশা, শেষ মুহূর্তে মত বদল হলেও হয়ে যেতে পারে পিএসজির।

আরও খবর