ঘুষের ২৩ লাখ টাকাসহ গ্রেফতার কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার (এলএও) সার্ভেয়ার আতিকুর রহমানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৪ জুলাই) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল এই আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কক্সবাজার কার্যালয়ের উপ-পরিচালক মনিরুল ইসলাম জানান, গত ১ জুলাই ২৩ লাখ টাকাসহ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আতিকুরকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় দুদকের সমন্বিত কক্সবাজার কার্যালয়ে মামলা হয়েছে। এটি কক্সবাজার দুদক কার্যালয়ের প্রথম মামলা। ওই মামলায় আজ দুদক কর্মকর্তা ও বাদী রিয়াজ উদ্দিন গ্রেফতার আতিকুরকে জেলা ও দায়রা জজ আদালতে সোপর্দ করে সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালত শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

গত ১ জুলাই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটকের পর ২৩ লাখ ৬৩ হাজার ৯০০ টাকাসহ সার্ভেয়ার আতিককে কক্সবাজার সদর থানায় সোপর্দ করে জেলা প্রশাসন। সরকারি কর্মচারী বিধিমতে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজের একটি অভিযোগ সাধারণ ডায়েরি হিসেবে নথিভুক্ত করে দুদকে অনুলিপি পাঠানো হয়। এরপর রবিবার (৩ জুলাই) বিকালে দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বাদী হয়ে মামলা করেন।

আরও খবর