কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, সরকার কৃষির আধুনিকায়নে ২১১ কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছে। এসব প্রকল্পের সুফল প্রান্তিক পর্যায়ের কৃষকের কাছে পৌঁছাতে প্রকল্পের সঙ্গে কৃষকের সম্পৃক্ত করতে হবে। কৃষিজ উৎপাদন বাড়াতে চট্টগ্রাম অঞ্চলে ৭২৫ কিলোমিটার খালও খনন করা হবে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) কৃষি সম্প্রসারণ অধিদফতরের প্রশিক্ষণ অডিটরিয়ামে কৃষি মন্ত্রণালয়াধীন চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলার বিভিন্ন দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন মন্ত্রী।

এসময় মন্ত্রী আরো বলেন, দেশের সব মানুষের জন্য নিরাপদ খাদ্য এবং পুষ্টির জোগান দিতে সমন্বিত চাষ বাড়াতে হবে। কৃষকদের কাছে গিয়ে তাদের সমস্যা শুনতে হবে। সেগুলোর যৌক্তিক সমাধান দিতে হবে। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। তবে প্রাকৃতিক দুর্যোগে কৃষি উৎপাদন কিছুটা ব্যাহত হয়। তাও নিরসনের চেষ্টা চলছে।

মতবিনিময় সভায় কৃষি সম্প্রারণ উইংয়ের সরেজমিন পরিচালক একেএম মনিরুল আলম, হর্টিকালচার উইংয়ের পরিচালক মো. ওয়াহিদুজ্জামান, অতিরিক্ত পরিচালক মো. মঞ্জুরুল হুদা, রাঙামাটি অঞ্চলের অতিরিক্ত পরিচালক পবন কুমার চাকমা আলোচনা করেন।

আরও খবর