একটি বেসরকারি ব্যাংকের এটিএম বুথের টাকা লুটের চেষ্টায় জড়িত থাকার অভিযোগে চট্টগ্রামের কোতোয়ালী থানার ফিরিঙ্গীবাজার এলাকায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন, মো. আনোয়ার হোসেন বাবু (৩২), মো. জহির আলম (৩৪) ও আদনান (৩৭)।

বুধবার কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, রাত ২টার দিকে মোটরসাইকেল নিয়ে তিন ব্যক্তি ফিরিঙ্গীবাজার এলাকার ইউসিবিএল ব্যাংকের এটিএম বুথের শার্টারের সামনে গিয়ে টাকা তোলার কথা বলে দরজায় ধাক্কা দিতে থাকেন। কিন্তু নিরাপত্তাকর্মী মো. নাজিম উদ্দিন দরজা খোলেননি।

তিনি বলেন, গ্রেফতাররা দরজা ধাক্কাধাক্কির পাশাপাশি হুমকি দিতে থাকেন। তখন নিরাপত্তাকর্মী আমার মোবাইলে ফোন করে বিষয়টি জানান। পরে দ্রুত পুলিশের টহল দলকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিই। পুলিশ সেখানে পৌঁছার সঙ্গে সঙ্গে মোটরসাইকেলে করে তারা পালাতে চেষ্টা করেন। পরে চাক্তাই চামড়া গুদাম থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানায় পেনাল কোড ১৮৬০ এর ৩৯৩ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। আনোয়ারের বিরুদ্ধে ঢাকায় অস্ত্র আইনে একটি এবং জহিরের বিরুদ্ধে চট্টগ্রামে মাদক ও মারামারির ঘটনায় তিনটি মামলা আছে। ঘটনায় ব্যবহৃত মোটরসাইকেলটি জব্দ করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

আরও খবর