চট্টগ্রামের উপজেলায় হঠাৎ করে বেড়েছে করোনার তোপ। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৫ জনই উপজেলার আর বাকি ১ জন নগরের বাসিন্দা। একই সময়ে নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন আরও ৬৪ জন। যাদের ৩৮ জন নগরের আর ২৬ জন উপজেলার বাসিন্দা।

এনিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা গিয়ে দাঁড়াল ১ লাখ ৮৬৫ জনে। এদিনের ৬ মৃত্যুসহ চট্টগ্রাতে মৃতের সংখ্যা এখন ১ হাজার ২৭৪ জনে এসে দাঁড়িয়েছে।

উপজেলাগুলোর মধ্যে রাউজানে ৮ জন, ফটিকছড়ি ও বোয়ালখালীতে ৪ জন করে, সাতকানিয়া ও আনোয়ারায় ২ জন করে, বাঁশখালী, চন্দনাইশ, পটিয়া, হাটহাজারী, সীতাকুণ্ড ও মিরসরাইয়ে ১ জন করে করোনা আক্রান্ত হয়েছেন। এদিন লোহাগাড়া, রাঙ্গুনিয়া ও সন্দ্বীপ উপজেলায় কেউ আক্রান্ত হননি।

সোমবার (১৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। তথ্য অনুযায়ী, এদিন চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১০টি ল্যাবে ১ হাজার ৪৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৬৪ জনের রেজাল্ট পজিটিভ পাওয়া যায়।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে চারজন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে পাঁচজন ও শেভরণ হাসপাতাল ল্যাবে তিনজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

একই সময়ে জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে তিনজন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১০ জন, ল্যাবএইড হাসপাতাল ল্যাবে একজন এবং অ্যান্টিজেন টেস্টে তিনজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

আরও খবর