মহামারী করোনাভাইরাস সংক্রমণে চট্টগ্রামে পার হলো আরও একটি মৃত্যুশূন্য দিন। নমুনা পরীক্ষা আগের দিনের তুলনায় কিছুটা বাড়লেও কমে এসেছে শনাক্তের সংখ্যাও। ২৪ ঘণ্টায় নতুন করে ২৫ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর আগের দিন রোববার (৩ অক্টোবর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ৪১ জন আক্রান্ত হয়েছিল। গত ৩০ জুলাই চট্টগ্রামে একদিনে রেকর্ড ১ হাজার ৪৬৬ জন আক্রান্ত হয়েছিল।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ এক হাজার ৮৫০ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৭৫০ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৯ হাজার জনের করোনা শনাক্ত হয়। অন্যদিকে, করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ৩০৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৮৪ জন।

সোমবার (৪ অক্টোবর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন চট্টগ্রাম কার্যালয়। গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরী এবং উপজেলা পর্যায়ে কোথাও করোনায় নতুন করে মৃত্যুর খবর পাওয়া যায়নি। এর আগে গত ২৭ জুলাই চট্টগ্রামে করোনায় একদিনে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছিল। তাছাড়া আগেরদিন রোববার (৩ অক্টোবর) চট্টগ্রাম নগরে ২ জন এবং উপজেলায় একজনের মৃত্যু হয়েছিল।

এদিকে সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় কক্সবাজার হাসপাতাল ল্যাব ও চট্টগ্রামের ১০টি ল্যাবে মোট ১ হাজার ৬৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ৩৩৩।

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ২৫ জন। নতুন করে যাদের করোনা পজেটিভ এসেছে তার মধ্যে চট্টগ্রাম নগরের ২১ জন এবং বিভিন্ন উপজেলার ৪ জন রয়েছেন।

চট্টগ্রামে উপজেলা পর্যায়ে গত ২৪ ঘন্টায় ১২টি উপজেলায় কোন করোনা রোগী মেলেনি। শুধুমাত্র ফটিকছড়িতে ২ জন এবং হাটহাজারী উপজেলায় ২ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

আরও খবর