চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। একই সময়ে করোনা কেড়ে নিয়েছে একজনের প্রাণ। নতুনভাবে শনাক্তদের মধ্যে নগরের ১৮ জন এবং উপজেলার ৪ জন। অন্যদিকে মৃত্যুবরণকারী ১ জন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ১ লাখ ২ হাজার ১৪ জন। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৮৩৮ জন, বাকি ২৮ হাজার ১৭৬ জন বিভিন্ন উপজেলার। অন্যদিকে, চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মোট এক হাজার ৩১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯১ জনের।

রোববার (১০ অক্টোবর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৬৯টি নমুনা পরীক্ষা করে ৮ জন, চমেক ল্যাবে ১৭১টি নমুনার মধ্যে ৬ জন, ৮৬টি অ্যান্টিজেন টেস্ট করে ৬ জন, শেভরনে ৫০১টি নমুনার মধ্যে ১ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৯টি নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

আরটিআরএল ল্যাবে ৩টি ও মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১১টি নমুনা পরীক্ষা করে সবগুলো নেগেটিভ পাওয়া গেছে। এছাড়া চবি ল্যাব, সিভাসু ল্যাব, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, মা ও শিশু হাসপাতাল ল্যাব এবং ল্যাব এইডে এদিন নমুনা পরীক্ষা করা হয়নি।

উপজেলাগুলোর মধ্যে বোয়ালখালীতে এক ও ফটিকছড়িতে তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। এ দিন লোহাগড়া, সাতকানিয়া, বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া, রাঙ্গুনিয়া, রাউজান, হাটহাজারী, সীতাকুণ্ড, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

আরও খবর