চট্টগ্রামে ২৪ ঘণ্টার ব্যবধানে আরও কমেছে করোনা শনাক্ত। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৫ জন। এ সময়ে করোনায় আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।গত রোববার (১৭ অক্টোবর) জেলায় ১০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ওই দিন ভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামের ১২টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে তিনজনই নগরের বাসিন্দা। আর বোয়ালখালী ও হাটহাজারী উপজেলায় একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন। চট্টগ্রাম আজ করোনা শনাক্তের হার ০.৪৩ শতাংশ।

এদিন সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী, পটিয়া, চন্দনাইশ, রাউজান, রাঙ্গুনিয়া, আনোয়ারা, ফটিকছড়ি, সীতাকুণ্ড, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ২ হাজার ১১৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে নগরের বাসিন্দা ৭৩ হাজার ৯০৩ জন, বাকি ২৮ হাজার ২১২ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মোট ১ হাজার ৩১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯৪ জনের।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

আরও খবর