চট্টগ্রামে গণটিকায় প্রথম ডোজ নেয়াদের
গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর)। গত ৭ আগস্ট একদিনের গণ টিকায় যারা প্রথম ডোজ নিয়েছিলেন কাল তারাই শুধু দ্বিতীয় ডোজ টিকা নিতে পারবেন।

তবে দ্বিতীয় দফা এ গণটিকা কার্যক্রমে প্রথম ডোজ দেওয়া হবে না। সোমবার (৬ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন বলেন, গত ৭ আগস্ট গণটিকা কার্যক্রমে যারা প্রথম ডোজ পেয়েছিলেন, কাল তাদেরই টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে। মহানগর ও উপজেলার গণ টিকার প্রথম ডোজ যিনি যে কেন্দ্রে নিয়েছিলেন, একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ নেবেন। তবে কাল নতুন করে কাউকে গণটিকা কার্যক্রমের প্রথম ডোজ টিকা দেওয়া হবে না।

এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে বলা হয়েছে, গণটিকার প্রথম ডোজ যে কেন্দ্র থেকে নেওয়া হয়েছে, একই কেন্দ্র থেকে দ্বিতীয় ডোজ নিতে হবে। কেন্দ্র পরিবর্তন করে টিকা গ্রহণ করা যাবে না।

চট্টগ্রাম সিটি করপোরেশনের আওতাভুক্ত ওয়ার্ডগুলোতে দ্বিতীয় ডোজ গণটিকা কর্মসূচি সকাল ৯টা থেকে শুরু হবে। অবশ্যই টিকা কার্ড সঙ্গে আনতে হবে।

গত ৭ আগস্ট একদিনের গণটিকা কার্যক্রমে মহানগরসহ চট্টগ্রাম জেলায় সব মিলিয়ে এক লাখ ৫৮ হাজার মানুষ টিকার প্রথম ডোজের আওতায় এসেছেন। এর মাঝে মহানগরেই টিকা পেয়েছেন প্রায় ৩৭ হাজার মানুষ। আর উপজেলা পর্যায়ে পেয়েছেন ১ লাখ ২১ হাজার জন।

সিটি করপোরেশন এলাকার ৪১টি ওয়ার্ডের ১২৩টি কেন্দ্রে গণটিকা দেওয়া হয়েছিল। আর উপজেলা পর্যায়ে টিকা দেওয়া হয় ১৯৭টি কেন্দ্রে। এই কার্যক্রমের আওতায় সিটি করপোরেশন এলাকায় মডার্না এবং উপজেলা পর্যায়ে দেওয়া হয় সিনোফার্মের টিকা।

আরও খবর