চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যুর খবর পাওয়া না গেলেও আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে শনাক্তের সংখ্যা। এর আগের দিন শুক্রবার (২২ অক্টোবর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ৩ জন আক্রান্ত হয়েছিল।

শনিবার (২৩ অক্টোবর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। বলেন, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে কারো মৃত্যু হয়নি। শুক্রবার (২২ অক্টোবর) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছিলো।

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ৩১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২১ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৯৭ জন।

এদিকে সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৯টি ল্যাবে মোট ১ হাজার ৫১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ১৪৬।

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ১০ জন। নতুন করে যাদের করোনা পজেটিভ এসেছে তাদের মধ্যে ৮ জন চট্টগ্রাম নগরের বাসিন্দা। বাকি ২ জনের একজন আনোয়ারা ও অপরজন হাটহাজারী উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ দুই হাজার ১৫৫ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৯২৮ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২২৭ জনের করোনা শনাক্ত হয়।

আরও খবর