নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে বিএনপি-জামায়াত প্যানেলের সমর্থিত এনামুল হক এবং সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের এএইচএম জিয়াউদ্দিন নির্বাচিত হয়েছেন। এছাড়া ১৯টি পদের মধ্যে ১৩টিতে আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদ এবং ৬টিতে বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদের প্রার্থীরা জয়ী হয়েছেন। এবার নির্বাচনে ৪ হাজার ৪২৩ জন ভোটারের মধ্যে ৩ হাজার ৪০৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বুধবার (৯ ফেব্রুয়ারি) রাতে প্রধান নির্বাচনী কর্মকর্তা অ্যাডভোকেট হুমায়ন আকতার মোস্তাক নির্বাচনের ফল ঘোষণা করেন।

নির্বাচনে বিজয়ীরা হলেন-
সভাপতি পদে বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদের মো. এনামুল হক, সিনিয়র সহ-সভাপতি সৈয়দ আনোয়ার হোসেন, সহ-সভাপতি আলী আশরাফ চৌধুরী।

সাধারণ সম্পাদক আবুল হোসেন মোহাম্মদ জিয়াউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক আবদুল আলম মামুন, অর্থ সম্পাদক এসএম অহিদুল্লাহ,
পাঠাগার সম্পাদক নজরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক মনজুরুল আজম চৌধুরী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাহমুদ উল আলম চৌধুরী মারুফ।

বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদ থেকে সভাপতি, জ্যেষ্ঠ সহ-সভাপতি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক এবং তিনটি নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক, সহ-সভাপতি, সহ-সাধারণ সম্পাদক, তিনটি সম্পাদকীয় পদ ও সাতটি নির্বাহী সদস্য পদে আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদ থেকে প্রার্থীরা জয়ী হয়েছেন।

নির্বাহী সদস্য পদে বিজয়ীরা হলেন ফাতেমা নার্গিস হেলনা, মারুফ মো. নাজেবুল আলম (ঐক্য পরিষদ), এসএম আরমান মহিউদ্দিন, আবু নাসের রায়হান, সাহেদা বেগম, খায়রুন নেছা, জোহরা সুলতানা মুনিয়া, নুর কামাল (ঐক্য পরিষদ), সারোয়ার হোসাইন লাভলু (ঐক্য পরিষদ) ও মোমেনুর রহমান।

আইনজীবী সমিতির নতুন নেতৃবৃন্দ আগামী ১৫ ফেব্রুয়ারি বিকেল ৩টায় আগের কমিটি থেকে দায়িত্ব বুঝে নিবেন বলে জানা গেছে।

আরও খবর