সিটের নিচের লুকানো অবস্থা থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ জব্দ করেছেন কাস্টমস গোয়েন্দা ও কাস্টম হাউজের কর্মকর্তারা।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে আরব আমিরাতের আবুধাবি থেকে বাংলাদেশ বিমানের বিজি ১২৮ ফ্লাইটটি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। বিমানবন্দর সূত্রে জানা যায়, ফ্লাইটটি ল্যান্ড করার পরপরই তল্লাশি শুরু করে বিমানবন্দর কাস্টমস, শুল্ক গোয়েন্দা ও এনএসআই টিম যৌথভাবে। তল্লাশীতে ১৭ কেজি ৪০০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। যার বাজার মূল্য ১০ কোটি টাকা।

বিমানবন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার রোকসানা আক্তার বলেন, ‘ফ্লাইটে সিটের পেছনের প্যানেলের মধ্য থেকে টেপ মোড়ানো অবস্থায় ১৫০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এ সব স্বর্ণবারের ওজন ১৭ কেজি ৪০০ গ্রাম। স্বর্ণগুলোর দাম বাংলাদেশি টাকায় প্রায় ১০ কোটি।’

তিনি আরও জানান, বিমানের ১৭ -এ এবং ১৮ – বি সিটের নিচে এসি প্যানেলে লুকানো ছিল এসব স্বর্ণ। এ বিষয়ে প্রথমে কাস্টমস আইনে মামলা রুজু করা হচ্ছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে ফৌজদারি মামলা করা হবে।

আরও খবর