নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার উৎপাদন করায় নগরীর আগ্রাবাদের জামান রেস্টুরেন্টকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ফুটপাত দখলসহ বিভিন্ন অপরাধে ৮ ব্যক্তিকে মোট ১ লাখ ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) অভিযান চালিয়ে এ জরিমানা করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী বলেন, বাদামতলী মোড়ের জামান’স রেস্টুরেন্টের রান্না ঘরের পরিবেশ অত্যান্ত অপরিচ্ছন্ন ও নোংরা। স্বাস্থ্যবিধি অনুসরণ না করা এবং কর্মরত কর্মীদের হেলথ ফিটনেস সনদ না থাকায় জামান’স রেস্টুরেন্টের বিরুদ্ধে মামলা রুজুপূর্বক ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই অভিযানে নাসিরাবাদ শিল্প এলাকায় রাস্তার উপর অবৈধভাবে ট্রাক পার্কিং করে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ট্রাক মালিকের বিরুদ্ধে মামলা রুজুপূর্বক ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন বলেন, বাদামতলী মোড় হয়ে কমার্স কলেজ পর্যন্ত বাণিজ্যিক এলাকা সড়কের উভয় পার্শ্বের রাস্তা ও ফুটপাতের অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়। রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রেখে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ৬ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজুপূর্বক ৭ হাজার ৯ শত টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আরও খবর