পর পর দুদিন মৃত্যুশূন্য থাকার পর চট্টগ্রামে আবারও করোনায় জোড়া মৃত্যু হয়েছে। তবে এদিন মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত ৫০ জনের মধ্যে চট্টগ্রাম মহামারীতে ৩০ জন এবং উপজেলা পর্যায়ে ২০ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়। আগের দিন শনিবার (১৭ সেপ্টেম্বর) চট্টগ্রামে কারো মৃত্যু হয়নি। সেদিন ৬৩ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছিল।

এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন এক লক্ষ ১ হাজার ২৮৫ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৩৮৭ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৭ হাজার ৮৯৮ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত মোট ১ হাজার ২৮১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭০৭ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৭৪ জন।

রোববার (১৯ সেপ্টেম্বর) মধ্যরাতে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার হাসপাতাল ল্যাব এবং চট্টগ্রামের ১০টি ল্যাবে মোট ১ হাজার ৬৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৩ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বিআইটিআইডিতে ৫৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৭৫ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজারে মেডিকেল কলেজে চট্টগ্রামের ৫ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

এন্টিজেন টেস্টে ৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরনে ৫৭৫ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১০৩ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আরটিএলে ৭ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ১৩ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি। ইপিক হেলথ কেয়ারে ৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনে শনাক্ত হয়েছে এবং ল্যাব এইডে ২ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় এবং ইমপেরিয়াল হাসপাতাল নমুনা পরীক্ষা হয়নি।

সিভিল সার্জন আরো জানান, উপজেলা পর্যায়ে লোহাগাড়ায় ০ জন, সাতকানিয়ায় ০ জন, বাঁশখালী ১ জন, আনোয়ারা ২ জন, চন্দনাইশ ০ জন, পটিয়া ২ জন, বোয়ালখালী ১ জন, রাঙ্গুনিয়া ৬ জন, রাউজান ৬ জন, ফটিকছড়ি ০ জন, হাটহাজারী ১ জন, সীতাকুণ্ড ১ জন, মিরসরাই ০ জন এবং সন্দ্বীপে ০ জনের করোনা শনাক্ত হয়েছে।

 

আরও খবর