বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলকে তৃণমূল থেকে সুসংগঠিত করার লক্ষে চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানা এবং ৯ ও ১০নং ওয়ার্ড ছাত্রদল নেতাকর্মীদের সাথে নগর ছাত্রদলের সাংগঠনিক টিমের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে নগর ছাত্রদলের সদস্য আবু কাওসারের সভাপতিত্বে ও আল মামুন সাদ্দামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জিএম সালাহউদ্দিন কাদের আসাদ, প্রধান বক্তা হিসেবে ছিলেন নগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. ফখরুল ইসলাম শাহীন।

প্রধান অতিথির বক্তব্যে জিএম সালাহউদ্দিন কাদের আসাদ বলেন, ছাত্রদল হল গণতন্ত্রের অতন্দ্রপ্রহরী। ৯০ এর স্বৈরাচার পতনের মত এখনো একমাত্র ছাত্রদলই পারবে ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ করে হারানো গণতন্ত্র পূনঃপ্রতিষ্ঠা করতে। এজন্য আমাদের এখন থেকে ঐক্যবদ্ধভাবে প্রস্তুতি নিতে হবে।

প্রধান বক্তা ফখরুল ইসলাম শাহীন বলেন, ছাত্রদলের ইতিহাস ঐতিহ্য এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সততা, দেশপ্রেম ও কর্মময় জীবনী থেকে শিক্ষা নিয়ে দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে ছাত্রদলকেই অগ্রণী ভূমিকা রাখতে হবে। জিয়াউর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়তে ছাত্রদল নেতাকর্মীদের সুসংগঠিত ও সুশিক্ষিত হয়ে গড়ে উঠতে হবে।

ওয়ার্ড ও থানা পর্যায়ে এমন মতবিনিময় সভায় ছাত্রদল নেতা কর্মীদের ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে অংশ নিতে দেখা গেছে।

আরও খবর