নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটে-বলে সেভাবে খুঁজে পাওয়া যায়নি সাকিব আল হাসানকে। মিরপুরের স্লো উইকেটে যখন অন্য স্পিনার নাসুম আহমেদ ছিলেন সফল, তখন শেষ দুই ম্যাচে উইকেট শূণ্য এই তারকা। অবশ্য নিজেও ঠিকঠাক ফিট ছিলেন না। বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট সূত্রের খবর আঙুলের পুরোনো ব্যথা ফিরে এসেছে সাকিবের।

সেই ব্যথা অবশ্য তেমন মারাত্মক নয়। তারপরও বিশ্বকাপের আগে ঝুঁকি নিতে চান না তিনি। এ কারণেই শুক্রবার কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে খেলবেন না সাকিব। বিশ্রামে থাকবেন এই স্পিনার।

অবশ্য শুধু সাকিব নন, সিরিজ জয় নিশ্চিত হওয়ায় বেশ কয়েকজন ক্রিকেটারকেই বিশ্রামে রাখার কথা ভাবছে টিম ম্যানেজম্যান্ট। এক্ষেত্রে একাদশের বাইরে চলে যেতে পারেন পেসার মুস্তাফিজুর রহমান, অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

গত দুই ম্যাচে উইকেটশূন্য থাকায় অবশ্য টি-টোয়েন্টিতে লাসিথ মালিঙ্গার সর্বোচ্চ উইকেটের রেকর্ড স্পর্শ করা হয়নি সাকিবের। মাত্র একটি উইকেট পেলেই সেই রেকর্ড ছুঁয়ে ফেলতেন তিনি। এখন হয়তো বিশ্বকাপের ময়দানেই রেকর্ড গড়বেন বাংলাদেশের এই তারকা ক্রিকেটার। তবে তার আগে আঙুলের ব্যথাটা দ্রুত সেরে গেলেই হয়!

২০১৮ সালে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করার সময় বাঁ হাতের কনিষ্ঠায় চোট পান সাকিব। আঙুলটির দ্বিতীয় জয়েন্টের হাড় ছুটে যায় আর লিগামেন্টও ইনজুরি হয়। এরপর অস্ত্রোপচার করান অস্ট্রেলিয়ায়। সেই ব্যথা আবার ফিরে আসায় শঙ্কা তো তৈরি হয়ই!

আরও খবর