নিজস্ব প্রতিবেদক:

নারীদের আত্মরক্ষায় ‘ইন্সপায়ার চট্টগ্রাম’ সংগঠনের চালুকরা সেল্ফ ডিফেন্স আর্ট কর্মশালায়টি সম্পন্ন হয়েছে। এতে বিভিন্ন পেশার ৪১৭ নারী প্রশিক্ষণ গ্রহণ করেন। তিন মাসের প্রশিক্ষণ শেষে সদন প্রদানের মাধ্যমে কোর্সের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। নারীদের নিপীড়ন থেকে বাঁচতে এই কর্মশালায় প্রশিক্ষণ দিয়েছেন জয়জিৎ চৌধুরী ও ফাতেমা সুমাইয়া নাম্মী।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) নগরের এম এ আজিজ স্টেডিয়ামে প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী নারীদের সনদ প্রদান করা হয়।

সংগঠনের চেয়ারম্যান সাজ্জাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন ড. নাজনীন চৌধুরী, চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি দিদারুল আলম, প্রাক্তন ছাত্রনেতা মাহমুদ সালাউদ্দিন চৌধুরী, দেবাশীষ পাল দেবু, অভিনেত্রী ডা. আজমেরী হক বাঁধন, কেন্দ্রীয় যুবলীগ সদস্য কায়কোবাদ ওসমানী, জেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সাধারণ সম্পাদক আবৃত্তি শিল্পী হাসান জাহাঙ্গীর, সাইফুদ্দিন সাইফ, মোহাম্মদ রাশেদুল ইসলাম রাসেল।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের পরিচালক জাওইদ আলী চৌধুরী। উপস্থিত ছিলেন সংগঠনের পরিচালক এম শাহাদাৎ নবী খোকা, সোনিয়া আজাদ, তৌহিদুল ইসলাম, একরামউল্লাহ চৌধুরী, জাহাঙ্গীর আলম, সুমন চৌধুরী, সেলিম খান, সাহেদ পারভেজ প্রমুখ। সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থাপনা করেন ফাহমিদা আক্তার।

অনুষ্ঠানে আবৃত্তি করেন বাচিক শিল্পী দীপান্বিতা চৌধুরী ,বুশরা আলম,সাদিয়া তাবাসসুম, নুশরাত জাহান, রাবেয়া জামান এনজেলা, কাসিফা তাহরিন তুবা, ইউসিরিয়া রুকাইয়াত রিদা। নৃত্য পরিবেশন করে অজন্তা নন্দী ও প্রিয়ন্তী চৌধুরী। আত্মরক্ষা শৈলী প্রদর্শনী করে দেখায় জাকিয়া ও নুসরাত। এছাড়াও প্রশিক্ষণ নিয়ে অনুভূতি ব্যক্ত করেন শাশ্বতী দেওয়ানজী, মায়শা রশিদ, নুজাত ইবনাত।

আরও খবর