চট্টগ্রামে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাই চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছে থাকা তিনটি সিএনজিচালিত অটোরিকশা উদ্ধার করা হয়েছে। এই চক্রটি নেশা জাতীয় দ্রব্য পান করিয়ে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাই করত।

বুধবার (৩ আগস্ট) দুপুরে চট্টগ্রাম কোতোয়ালী থানায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জসিম উদ্দিন।

তিনি বলেন, আসামিরা প্রথমে তাদের টার্গেট ঠিক করত। তারপর তারা তাদের সুবিধামতো জায়গায় গিয়ে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাই করত। এছাড়া যাত্রীবেশে অটোরিকশাতে উঠে তারা তাদের সুবিধামতো জায়গায় নিয়ে গিয়ে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাই করত। আসামিরা সংঘবদ্ধ অটোরিকশা ছিনতাইচক্রের সক্রিয় সদস্য। তারা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে সিএনজি চালককে টার্গেট করে নেশা জাতীয় দ্রব্য পান করিয়ে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাই করত।

তিনি আরও বলেন, আসামিরা নেশা জাতীয় দ্রব্য পান করানোর পাশাপাশি সিএনজি ড্রাইভারকে অজ্ঞান করার জন্য স্প্রে করত।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২১ জুন রাতে সিএনজিচালিত অটোরিকশা চালক আব্দুল মান্নানকে দুই ছিনতাইকারী যাত্রী সেজে কর্ণফুলী থানার মইজ্জারটেক এলাকায় নিয়ে যায়। এসময় তারা চালকের সঙ্গে সুসম্পর্ক ও বিশ্বস্ততা গড়ে ওই চালককে চায়ের সঙ্গে চেতনানাশক ওষুধ পান করিয়ে অজ্ঞান করে। এরপর তার সঙ্গে থাকা সিএনজিচালিত অটোরিকশা ও অটোরিকশার কাগজপত্র নিয়া যায়। পরে এ বিষয়ে ওই চালক কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন।

আরও খবর