গত বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিকালে দোকান থেকে গ্যাস বিলের কপি আনতে যাচ্ছে বলে বাসা থেকে বের হয়েছিলেন চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি পলিটেকনিক্যালের শিক্ষার্থী ফাইয়াজ নূর। কিন্তু পরে তারা ওই দোকানে খোঁজে নিয়ে জেনেছেন ফাইয়াজ সেখানে যাননি। নিখোঁজের দুদিন পর চট্টগ্রামের কর্ণফুলী নদী থেকে তার মরদেহ উদ্ধার করেছে নৌ পুলিশ। শনিবার (২৮ আগস্ট) বিকালে নগরীর ফিশারিঘাট এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়।

২১ বছর বয়সী ফাইয়াজ নূর বায়েজিদ বোস্তামী থানার শেরশাহ কলোনিতে পরিবারের সঙ্গে থাকতেন। 

পুলিশ জানায়, নিহত ওই যুবকের প্যান্টের পকেট থেকে জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। সেখানে তার পরিচয় পাওয়া গেছে। ফাইয়াজ নূরের বাসা বায়েজিদ থানার শেরশাহ কলোনিতে।

সদরঘাট নৌ থানার ওসি মিজানুর রহমান জানান, শনিবার দুপুরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে কর্ণফুলী নদী থেকে এক যুবকের লাশটি উদ্ধার করা হয়। লাশটি ভেসে ফিশারীঘাট এলাকায় এসে ফিশিং বোটের সঙ্গে আটকে ছিল। যুবকের প্যান্টের পকেটে তার জাতীয় পরিচয়পত্র পাওয়া যায়। সেখান থেকে ঠিকানা নিয়ে পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

বায়েজিদ থানার ওসি মো. কামরুজ্জামান বলেন, যুবকের মরদেহ উদ্ধার করেছে নৌ পুলিশ। আমাদেরকে নৌ পুলিশ জানানোর পর নিহতের পরিচয় শনাক্ত করেছে বায়েজিদ থানার পুলিশ। কোনো অভিযোগ না থাকলে সেক্ষেত্রে যুবকের মরদেহ পারিবারের কাছে হস্তান্তর করবে নৌ পুলিশ।

ওসি আরও বলেন, পরিবারের সদস্যরা বিভিন্ন স্থানে তাকে খোঁজাখুঁজির কথা জানালেও থানায় কোনো নিখোঁজ জিডি করেনি।

আরও খবর