আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পদ্মা সেতু নির্মিত হওয়ায় পাকিস্তানও অভিনন্দন জানিয়েছে কিন্তু বিএনপি অভিনন্দন জানাতে পারেনি।

তিনি বলেন, তারা (বিএনপি) প্রমাণ করেছে, পদ্মা সেতু নির্মিত হওয়াতে সারাদেশের মানুষ আনন্দিত হলেও বিএনপি নেতারা খুশি হতে পারেননি।

রবিবার (২৬ জুন) দুপুরে সচিবালয়ে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ২৩তম সভার আগে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, পদ্মা সেতু নির্মিত হওয়ায় যারা এক সময় সমালোচনা করেছিল, আশঙ্কা প্রকাশ করেছিল যে এই পদ্মা সেতু নিজের অর্থায়নে কখনো করা সম্ভবপর নয়, তারা আজকে অনেকে প্রশংসা করেছেন। প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন এবং জাতির এই সক্ষমতায় তারা আনন্দিত হচ্ছেন। পদ্মা সেতু নির্মিত হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্র, প্রতিবেশী ভারত অভিনন্দন জানিয়েছে। পাকিস্তানও অভিনন্দন জানিয়েছে কিন্তু দুঃখজনক হলেও সত্য বিএনপি অভিনন্দন জানাতে পারেনি। এটি করার মাধ্যমে তারা প্রমাণ করেছেন, পদ্মা সেতু নির্মিত হওয়াতে সারা দেশের প্রতিটি মানুষ উল্লসিত-আনন্দিত হলেও; সমস্ত বাঙালি-বাংলাদেশিরা পৃথিবীর যে প্রান্তেই থাকুক না কেন আনন্দিত হলেও বিএনপি নেতারা খুশি হতে পারেননি।

অভিনন্দন জানাতে ব্যর্থ হয়ে তারা প্রমাণ করেছেন, পদ্মা সেতুর বিরুদ্ধে তারা যে ষড়যন্ত্র করেছিল সেটি সঠিক বলে তারা স্বীকার করে নিয়েছেন, যা অত্যন্ত দুঃখজনক। এই পদ্মা সেতু সবার জন্য নির্মিত, প্রধানমন্ত্রী সবার জন্য নির্মাণ করেছেন, যারা প্রশংসা করতে ব্যর্থ হয়েছেন তারাও পদ্মা সেতু ব্যবহার করবেন।

আরও খবর