প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে চুক্তি সেরে ফেলেছেন লিওনেল মেসি। আগামী দুই বছরের জন্য লিগ ওয়ানের দলটিতে মাঠ মাতাতে দেখা যাবে ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ডকে। মঙ্গলবার (১০ আগস্ট) চুক্তি সম্পন্ন হয়েছে দুই পক্ষের।

নতুন পথচলায় আবারে নেইমারের সঙ্গে জুটি গড়তে চলেছেন তিনি। দীর্ঘদিনের বন্ধু অ্যাঞ্জেল ডি মারিয়ার সঙ্গে প্রথমবারের মতো ক্লাব জার্সিতে দেখা যাবে তাকে। অন্যদিকে লা লিগার প্রতিদ্বন্দ্বী সার্জিও রামোসের সঙ্গেও কাঁধে কাঁধ মিলিয়ে মাঠে নামতে চলেছেন মেসি।

মেসির হাতে আরও এক মৌসুমের জন্য চুক্তি বাড়ানোর সুযোগ রয়েছে। চাইলে ২০২৪ সাল পর্যন্ত ফ্রান্সের সর্বোচ্চ লিগের দলটিতে খেলতে পারবেন তিনি। প্রতি মৌসুমে পাবেন ৩৫ মিলিয়ন ইউরো বাংলাদেশি মুদ্রায় ৩৪৮ কোটি ৩২ লাখ টাকারও বেশি।

এদিকে বুধবার (১১ আগস্ট) বাংলাদেশ সময় বিকেল তিনটায় আনুষ্ঠানিকতা সম্পন্ন করবে দুই পক্ষ। পিএসজির ঘরের মাঠ পার্ক দো প্রিন্সেসে উপস্থিত হবেন ছয়বারের ব্যালন ডি’ অর জয়ী।

কবে হবে পিএসজির জার্সিতে মেসির অভিষেক এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। ফ্রান্সের গণমাধ্যমগুলোর বরাতে এর উত্তর দিয়েছে মার্কা।

স্প্যানিশ গণমাধ্যমটি জানিয়েছে, আগামী ১৪ আগস্ট ঘরের মাঠে স্ট্রাসবার্গের মুখোমুখি হবে পিএসজি। এত অল্প সময়েই মেসিকে মাঠে নামানো প্রায় অসম্ভব বলা চলে। কারণ তার আগে অনুশীলনে অংশ নিতে হবে তাকে। ২০ ও ২০ আগস্ট ব্রেস্ট ও রেইমের মুখোমুখি হবে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা। এই দুই ম্যাচেও খেলার সম্ভাবনা কম মেসির। কারণ ক্লাব কর্তৃপক্ষ চাইছে সমর্থকদের সামনে ঘরের মাঠে তার অভিষেক করাতে। তাই আগামী ১১ সেপ্টেম্বর ক্লেরমন্ট ফুটের বিপক্ষেই নতুন জার্সিতে দেখা যাবে আর্জেন্টাইন মহাতারকাকে।

আরও খবর