র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বান্দরবানের আলীকদম উপজেলায় অভিযান চালিয়ে চার লাখ ৯৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে । শুক্রবার (১ অক্টোবর) রাতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র্যাব এ তথ্য জানায়। এ ঘটনায় জড়িত থাকার দায়ে দুই জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার দুই জন হলেন আলীকদম উপজেলার উত্তর পালং পাড়া এলাকার হাজী কবির আহমেদের ছেলে মো. মনির (২৩) ও একই এলাকার দ্বীন মোহাম্মদের ছেলে মো. সাইফুল ইসলাম (১৯)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাদক ব্যবসায়ীরা মিয়ানমার থেকে সীমান্তবর্তী জেলা বান্দরবানের আলী কদম এবং লামার দুর্গম পাহাড়ি পথ ব্যবহার করে চকরিয়া, চট্টগ্রাম হয়ে দেশের বিভিন্ন অঞ্চলে ইয়াবা পাচার করছে বলে তথ্য রয়েছে। তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, ওই রুটে গোয়েন্দা নজররি বৃদ্ধি করে। নজরদারির এক পর্যায়ে গোপন সংবাদের মাধ্যমে জানা যায় মাদক ব্যবসায়ীরা ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে এনেছে। তা আলীকদম থানাধীন সদর ইউনিয়নের উত্তর পালং পাড়া এলাকায় একটি বসতঘরের ভেতর মজুত রয়েছে।

সংবাদ পেয়ে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় মনির ও সাইফুলকে আটক করা হয়। এসময় তাদের কাছে থাকা একটি শপিং ব্যাগ থেকে ৪৯ হাজার ৫০০ পিস ইয়াবা এবং পরবর্তীতে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে মাটির নিচে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ড্রাম থেকে চার লাখ ৪৫ হাজার ৫০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আরও খবর