করোনার শুরু থেকেই ত্রাণ সহযোগিতার পাশাপাশি হাসপাতালে রোগী আনার জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সেবা এবং অক্সিজেন সেবা দিয়েছিলেন বিএইচআরসি গভর্নর আমিনুল হক বাবু। এবার চালু করেছেন মানবিক হাসপাতাল।

বুধবার (৪ আগস্ট) দুপুর ১টা পর্যন্ত ভ্রাম্যমান এই মানবিক হাসপাতাল ২৪ ঘন্টার ২৩ জন রোগীর চিকিৎসাপত্র দিয়েছে। এর আগে মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন ।

ডা. নুরুল আশরাফ আশিক ও ডা. রায়হান আহমেদ মেডিকেল শিক্ষার্থী মো. মাঈনুদ্দীন হাসানের সমন্বয়ে গঠিত টিম ফ্রি চিকিৎসা দিচ্ছেন। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত করোনা মহামারীর এই সময়ে বিনামূল্যে চিকিৎসা সেবা পাবেন নগরবাসী। ০১৯৭১-৯৭২০০৫, ০১৯৭১-৯৭২০০৯ এই দুটি নম্বরে ফোন করলেই ডাক্তার পৌঁছে যাবে রোগীর বাসায়।

এই উদ্যোগ সম্পর্কে বিএইচআরসি গভর্নর আমিনুল হক বাবু বলেন, করোনার প্রথমদিকে আমরা যখন অ্যাম্বুলেন্স সেবা চালু করেছিলাম তখন দেখেছি যাদের একাধিক গাড়ি আছে তারাও আমাদের সেবা নিয়েছেন। আর এখন আমরা বাসায় বাসায় গিয়ে চিকিৎসা সেবা চালু করছি। উদ্বোধনের পর প্রথম ২৩ ঘণ্টার মাথায় আমাদের টিম ২৩ রোগীকে চিকিৎসা সেবা দিয়েছেন।

চট্টগ্রাম বার্তা/পিএ

আরও খবর