নিজস্ব প্রতিবেদক:

পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় বিচারকের ওপর হামলার ঘটনায় আলী আকবর ইকবালকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও একমাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। আলী আকবর চট্টগ্রাম বন্দর এলাকার বিতর্কিত আওয়ামী লীগ নেতা হাজী ইকবালের ছেলে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) অতিরিক্ত মহানগর মুখ্য হাকিম মহিউদ্দিন মুরাদের আদালত এই আদেশ দেন। একই আদেশে অভিযুক্ত অপর আসামি হাসান আলী জিসানকে খালাস দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো. রেজাউল করিম বলেন, বিচারকের ওপর হামলার ঘটনায় আলী আকবর ইকবালকে পাঁচ বছরের কারাদণ্ড ও তার সহযোগী হাসান আলী জিসানকে খালাস দেওয়া হয়েছে। আলী আকবরকে পাঁচ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরো একমাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ৯ ডিসেম্বর ২০২০ সালের বিকেলে চট্টগ্রামের ৫ম যুগ্ম দায়রা জজ জহির উদ্দিনের উপর হামলার অভিযোগে পতেঙ্গা থানা পুলিশ আলী আকবর ইকবালকে তার সহযোগী হাসান আলী জিসানসহ গ্রেপ্তার করে। গ্রেপ্তারেরপর পতেঙ্গা থানা পুলিশ আলী আকবর ইকবাল ও হাসান আলী জিসানকে রিমান্ডে নিয়ে তিন দিন জিজ্ঞাসাবাদ শেষে আদালতে চার্জশিট জমা দেয়।

আলী আকবর ও তার পিতা হাজী ইকবাল পতেঙ্গা এলাকার যুবলীগ কর্মী মহিউদ্দিন হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি। ওই হত্যা মামলা দ্রুতবিচার আদালতে বিচারাধীন।

আরও খবর