করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমেছে। এসময়ে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০৬ জন। একই সময়ে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৬৩ হাজার ২১৬ জন। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৩ লাখ ৭৬ হাজার ২৬৬ জন। এসময়ে জার্মানিতে সর্বোচ্চ ৮০ হাজার ১৯ জন শনাক্ত হয়েছেন। আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে তাইওয়ানে।

রোববার (১৯ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৪০ হাজার ১৯৯ জন। আর করোনা শনাক্ত বেড়ে দাঁড়ালো ৫৪ কোটি ৪০ লাখ ৪০ হাজার ৪৩ জনে। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৫১ কোটি ৯২ লাখ ১১ হাজার ২৯৫ জন।

করোনার সংক্রমণের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৪ জন। শনাক্ত হয়েছেন ১২ হাজার ৭৪৯ জনে। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৮ কোটি ৭৯ লাখ ৮১ হাজার ৫৬৮ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১০ লাখ ৩৮ হাজার ২৮৯ জনের। এছাড়া সেরে উঠেছেন ৮ কোটি ৩৭ লাখ ৬৫ হাজার ১২২ জন।

একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছেন জার্মানিতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৮০ হাজার ১৯ জন। আর ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে তাইওয়ানে। দেশটিতে এসময়ে মারা গেছেন ১৮১ জন। এছাড়া ২৪ ঘণ্টায় তাইওয়ানে শনাক্ত হয়েছেন ৫৩ হাজার ৭০৭ জন রোগী।

আরও খবর