দেশ ছেড়ে ভারত পালাতে গিয়ে যোশোর বেনাপোলে আটক হয়েছেন সাবেক পুলিশ সুপার বাবুল আকতারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় চার্জশিট ভুক্ত আসামী এহতেশামসুল হক ভোলা।

শনিবার (২৩ অক্টোবর) বিকেলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের এক উর্ধ্বতন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে বলেন, গতরাতে বেনাপোলে সীমান্তে এহতেশামুল হক ভোলাকে আটক করা হয়েছে। আজ শনিবার তাকে পিবিআই চট্টগ্রাম মেট্রোর কাছে হস্তান্তর করেছেন।

গত ১৪ অক্টোবর চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এর আগে আলোচিত এ মামলায় হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন এহতেশামুল হক ভোলা। পরে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ ভোলাকে চার সপ্তাহের আগাম জামিন দেন। জামিনের মেয়াদ শেষ হওয়ার আগে তাকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। ভোলা হাইকোর্টের নির্দেশ অমান্য করে নিজে আদালতে উপস্থিত না হয়ে জামিন আবেদন করেন।

নিজে উপস্থিত না হয়ে জামিন আবেদন করলে শুনানিতে অংশ নেওয়া রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, ভোলা আত্মসমর্পণ না করে সময়ের আবেদন করেন। আমরা তীব্র বিরোধিতা করি। ভোলা হাইকোর্টের নির্দেশনা পালন না করায় আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

প্রসঙ্গত, ৫ জুন ২০১৬ সালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে খুন হন বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এর পরপরই বাবুল আক্তার বাদি হয়ে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন। গত ১১ মে পিবিআই আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়। পরদিন মিতুর পিতা সাবেক পুলিশ পরিদর্শক মোশাররফ হোসেন বাদি হয়ে বাবুল আক্তারকে প্রধান আসামি এবং তার সোর্স মুসা, ভোলাসহ মোট আটজনকে আসামি করে একই থানায় আরেকটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে তদন্ত করছে পিবিআই।

আরও খবর