চট্টগ্রামে আবারও মিলল ভয়াবহ মাদক আইস (ক্রিস্টাল মেথ)। নগরের লালদিঘীর মোড় এলাকায় অভিযান চালিয়ে ৪৩০ গ্রাম আইস মাদকসহ মো. নুরুল আফছার (৫২) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১১ আগস্ট) দুপুরে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ সালাম কবির সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেফতার মো. নুরুল আফছার (৫২) কক্সবাজার জেলার চকরিয়া থানার ডুলাহাজরা ইউনিয়নের উলুবনিয়া এলাকার শের উল্যাহ বাড়ির মৃত আহম্মদ কবিরের ছেলে।

উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ সালাম কবির বলেন, মঙ্গলবার (১০ আগস্ট) রাত পৌনে ৯টার দিকে অভিযান চালিয়ে ৪৩০ গ্রাম ওজনের আইস (ক্রিস্টাল মেথ) উদ্ধার করা হয়। যার বাজার মূল্য প্রায় ৪৩ লাখ টাকা। সাদা রংয়ের বায়ুরোধক পলিব্যাগে মেথামফিটামিন উপাদানযুক্ত দানাদার এই মাদকদ্রব্য মো. নুরুল আফছারের কাছ থেকে উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে চন্দনাইশ থানার জনৈক আজিজুর রহমানের কাছ থেকে সংগ্রহ করে বিক্রির জন্য ঘটনাস্থলে অবস্থান করছিল বলে জানায় সে। গ্রেফতার ব্যক্তির বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) আরাফাতুল ইসলাম ও সহকারী পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) মো. দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পুলিশ জানায়, মিয়ানমার থেকে বাংলাদেশে আইস প্রবেশ করছে। সাধারণত উচ্চবিত্ত পরিবারের তরুণ ও যুবকদের টার্গেট করেই এই মাদক আনা হয়। এটি খুবই দ্রুত কাজ করে। দীর্ঘদিন কেউ আইস সেবন করলে তার মানসিক, শারীরিক জটিলতা সৃষ্টি হতে পারে।

গ্রেফতার নুরুল আফসারের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও তিনি জানান।

আরও খবর