চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রউফকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) পদায়ন করা হয়েছে। একই আদেশে সিএমপির সাবেক একমাত্র নারী কমান্ডার মাহমুদা বেগম সোনিয়াকে রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার পদে পদায়ন করা হয়েছে। অপর দিকে রাজবাড়ি জেলার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরীফ-উজ-জামানকে সিএমপিতে পদায়ন করা হয়েছে।

সোমবার (৯ আগস্ট) পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ স্বাক্ষরিত এক আদেশে তাদের পদায়ন করা হয়। একই আদেশে মোট ২০ জন অতিরিক্ত পুলিশ সুপার ও ১০ সহকারী পুলিশ সুপারকে দেশের বিভিন্ন ইউনিটে পদায়ন করা হয়েছে।

২৬তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা শাহ মোহাম্মদ আব্দুর রউফ বর্তমানে সিএমপির বিশেষ শাখায় অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি নগর গোয়েন্দা বিভাগ, গণসংযোগ শাখা, ক্রাইমের দক্ষিণ জোনের অতিরিক্ত উপ-কমিশনার ও সিনিয়র সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২৮তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা মাহমুদা বেগম সোনিয়া সর্বশেষ চট্টগ্রাম রেঞ্জের ক্রাইম বিভাগের অতিরিক্ত পুলিশ হিসেবে দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি তিনি অট্রেলিয়ার হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে অপরাধ বিজ্ঞানে মাস্টার্স ডিগ্রি অর্জনের শিক্ষা ছুটি শেষে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত ছিলেন। এর আগে তিনি সিএমপির বিশেষায়িত বাহিনী সোয়াতের একমাত্র নারী কামান্ডার ছিলেন।

৩০তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা শেখ শরীফ-উজ-জামান বর্তমানে ঢাকা রেঞ্জের রাজবাড়ি জেলার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পদে কর্মরত আছেন।

এদিকে, একই আদেশে অপর ১৭ জন অতিরিক্ত পুলিশ সুপার মির্জা তারেক আহমেদকে বেগঠাকুরগাঁও জেলা, মো. আবদুস ছালামকে এপিবিএন সদর দপ্তর ঢাকা, মো. রুহুল আমিনকে জয়পুরহাট, মো. শামছুল আজমকে চাঁপাইনবাবগঞ্জ, মোহাম্মদ নাজমুল হাসানকে নারায়ণগঞ্জ, শেখ রাজীবুল হাসানকে রাজশাহী রেঞ্জ, মোহাম্মদ বিল্লাল হোসেনকে রংপুর, মাহমুদুল হাসান ফেরদৌসকে কুমিল্লা জেলা পুলিশের ইন সার্ভিস ট্রেনিং সেন্টার, মো. শাহরিয়ার আলমকে শেরপুর, মাহমুদুল হাসানকে পুলিশ স্টাফ কলেজ ঢাকা, নুরানী ফেরদৌস দিশাকে হাইওয়ে পুলিশ, মোহাম্মদ আবদুল গফুরকে রেলওয়ে পুলিশ, মো. ফরহাদ কবিরকে পুলিশ হেডকোয়াটার্স ঢাকা (টিআর), মাঈন উদ্দিন চৌধুরীকে রাজবাড়ী, মো. জিয়াউদ্দিন আহম্মেদকে সিআইডি, মো. মশিউর রহমান মণ্ডলকে পুলিশ হেডকোয়াটার্স ঢাকা, মো. আমিনুল ইসলাম সরকারকে সিলেট বদলি ও পদায়ন করা হয়েছে।

 

আরও খবর