রাঙামাটির লংগদু উপজেলার বগাচতর ইউনিয়নের রাঙ্গিপাড়া এলাকায় পেঁপে চাষী আমির হোসেন এর স্বপ্নের পেঁপে বাগানের প্রায় পাঁচ শতাধিক পেঁপে গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

বুধবার (২৫ আগস্ট) উপজেলার রাঙ্গীপাড়া এলাকার বাসিন্দা মো. আমির হোসেনের জানায়, মঙ্গলবার (২৪ আগস্ট) রাতের বেলায় প্রায় দু একর জায়গার পাঁচ শতাধিক পেঁপে গাছ কেটে দিয়েছে অসাধু ব্যক্তিরা।

কৃষক আমির হোসেন আরও বলেন, গত বছর আমি নিজ জমিতে একশত চারা রোপন করে প্রায় তিন লক্ষ টাকার মত লাভবান হই। সেই আশা করে এবছরও জমি বর্গা নিয়ে ধার- দেনা করে প্রায় এক হাজার পেঁপে চারা রোপন করি। অনেক টাকা ব্যয়ে বাগানটি সাজানো হয়েছিলো, কিছু কিছু গাছে ফুল ফল আসতে শুরু করছে। কিন্তু কে বা কারা গত রাতে প্রায় পাঁচ শতাধিক পেঁপে গাছ কর্তন করে ফেলে। সকালে আমি বাগানে এসে এমন দৃশ্য দেখে স্থানীয় মেম্বার, জনপ্রতিনিধি, চেয়ারম্যানকে ঘটনা জানাই। তারা ঘটনাস্থলে এসে দেখে আমাকে আইনের আশ্রয় নিতে বলেন। আমি থানায় গিয়ে একটি অভিযোগ দায়ের করবো।

এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান আব্দুর রশিদ ঘটনা নিশ্চিত করে বলেন, এই ঘটনাটি খুবই ন্যাক্কারজনক। এমন জঘন্য কাজের নিন্দা জানাই এবং পাশাপাশি দুষ্কৃতিকারীদের চিহ্নিত করার কাজ চলছে।

আরও খবর