বিদেশ থেকে শিবির ক্যাডার সাজ্জাদ পরিচয়ে দাবি করা চাঁদা না পাওয়ায় হোমটেক্স ফ্যাক্টরিতে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ জুলাই) রাতে বায়েজিদ বোস্তামী থানার হাজিরপুল রফিক ডাক্তারের পুরাতন বাড়ির সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দুজন হলেন, মো. মোবারক (১৯) ও জিসান (২০)।

বায়েজিদ বোস্তামী থানার ওসি মো. কামরুজ্জামান বলেন, তানভীর আলম নামে এক ব্যবসায়ী কিছুদিন আগে চালিতাতলী পূর্ব মসজিদ এলাকায় কমফোর্ট হোমটেক্স নামে মেট্রেস অ্যান্ড পিলো ফ্যাক্টরি চালু করেন। গত ১৭ ও ১৮ জুলাই তানভীর আলমের কাছে বিদেশ থেকে শিবির ক্যাডার সাজ্জাদ পরিচয় দিয়ে চাঁদা দাবি করা হয়। তানভীর চাঁদা দিতে অস্বীকৃতি জানালে শিবির ক্যাডার সাজ্জাদের অনুসারীরা গত ২০ জুলাই রাত ৩টা ২০ মিনিটে হোমটেক্স ফ্যাক্টরিতে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী বায়েজিদ বোস্তামী থানায় মামলা দায়ের করেন।

ওসি বলেন, মামলা দায়েরের পর পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান শুরু করে। একপর্যায়ে বাদীর মোবাইল ফোনে আসা কলের সূত্র ধরে এবং ঘটনাস্থলের আশপাশে থাকা সিসিটিভির ভিডিও ফুটেজ পর্যালোচনা করে ও তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত মো. মোবারক ও জিসানকে গ্রেপ্তার করা হয়।

আরও খবর