অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টির শেষ ম্যাচ ‘শেষ করেই’ যুক্তরাষ্ট্রের বিমান ধরার জন্য বিমানবন্দর ছুঁটবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শেষ ম্যাচটি মাঠে গড়াবে সন্ধ্যা ৬টায়। এ ম্যাচ খেলে প্রায় দুই সপ্তাহের মতো ছুটি পাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সেই ছুটি কাটাতে পরিবারের পাশে থাকতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব আল হাসান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানিয়েছে, অজিদের বিপক্ষে ম্যাচ শেষ করে সোমবার (৯ আগস্ট) রাতেই যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওয়ানা করবেন টাইগার অলরাউন্ডার। কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশ ছাড়বেন সাকিব।

যুক্তরাষ্ট্রের উইসকনসিনে স্থায়ীভাবে বসবাস সাকিবের। স্ত্রী উম্মে আহমেদ শিশির ও তিন সন্তান সেখানেই থাকেন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করায় আসা-যাওয়ার মধ্যে থাকেন সাকিব।

কিছুদিন আগে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের মাঝে পরিবারের সঙ্গে দেখা করতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। সেখান থেকে সরাসরি যোগ দেন জিম্বাবুয়ে সফরের স্কোয়াডে। জিম্বাবুয়ে সফর শেষ করে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসেন দলের সঙ্গে। এই সিরিজ শেষ করে যুক্তরাষ্ট্রে ছুটি কাটাতে যাচ্ছেন সাকিব।

সমান ৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড ক্রিকেট দল আগামী ২৪ আগস্ট বাংলাদেশে পা রাখবে। সেদিন থেকে শুরু হবে বাংলাদেশের দলেরও কোয়ারেন্টাইন প্রক্রিয়া। এই সিরিজে অংশ নিতে তার আগেই ছুটি কাটিয়ে দেশে ফিরে আসবেন সাকিব। বোর্ডের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

আরও খবর