মাছ ধরার নৌকার ইঞ্জিন বিকল হয়ে তিন দিন বঙ্গোপসাগরে ভাসতে থাকা ১৫ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড। ভাসানচর থেকে ১৬ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্ব থেকে তাদের উদ্ধার করে ভাসানচরে নিয়ে যাওয়া হয়েছে।

রোববার (২৬ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে কোস্ট গার্ডের একটি উদ্ধারকারী জাহাজের সাহায্যে জেলেদেরকে ভাসানচরে নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কোস্ট গার্ডের পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশান্স) লেফটেন্যান্ট কমান্ডার এম হাবিবুর রহমান।

তিনি বলেন, ভোলা থেকে ১৫ জেলে ইঞ্জিলচালিত নৌকা নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়েছিলেন। নৌকাটি ভাসানচর থেকে ১৬ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে পৌঁছলে ইঞ্জিন বিকল হয়ে পড়ে। আশেপাশে কোনো নৌযান না পাওয়ায় তারা কারও সাহায্য নিতে পারেনি। এ অবস্থায় তিনদিন সাগরে ভাসতে থাকে। রোববার বিকেলে সাড়ে ৩টার দিকে ৯৯৯-এ ফোন করে কোস্ট গার্ডের কাছে সহযোগিতা চায় জেলেরা। সংবাদ পেয়েই ভাসানচর থেকে ছুটে যায় কোস্ট গার্ডের একটি উদ্ধারকারী টিম। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাদেরকে সাগরে পাওয়া যায়। পরে নৌকাসহ জেলেদের উদ্ধার করে রাত ৯টার দিকে ভাসনচরে নিয়ে যায় কোস্ট গার্ডের একটি জাহাজ।

তিনি আরও বলেন, জেলেরা এখন সুস্থ আছে। তাদেরকে প্রাথমিক চিকিৎসা ও খাবার দেওয়া হযেছে। সোমবার মালিকপক্ষের লোক এসে তাদেরকে নিয়ে যাবে।

আরও খবর