সিআরবি ব্যতীত অন্যত্র সাধারণের জন্য হাসপাতালের দাবি জানালেন শ্রমিক নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সিআরবি রক্ষা আন্দোলনে নাগরিক সমাজ, চট্টগ্রাম আয়োজিত বিশাল শ্রমিক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে নেতৃবৃন্দ একথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট সমাজ বিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন বলেন, সিআরবি সিআরবিই থাকবে। সিআরবিকে আমাদের থেকে কেউ কেড়ে নিতে পারবে না। প্রাণের ফুসফুস সিআরবিতে কোন বানিজ্যিক স্থাপনা হতে দেবো না। এখানে এমন হাসপাতাল করতে চাইছে তারা, যেখানে আমার খেটে খাওয়া শ্রমিক শ্রেনী মেহনতি মানুষ চিকিৎসার সুযোগ পাবে না। তারা এমন হাসপাতাল করতে চাইছে, যেখানে মৃতদেহ আটকে রেখে দশ লাখ বিশ লাখ টাকা আদায় করা যায়, আর এই শ্রমিক শ্রেনীকে পড়ে থাকতে হয় মেডিকেল কলেজ হাসপাতালের মেঝেতে। প্রাণ ও প্রকৃতি ধ্বংস করে আমরা এমন হাসপাতাল হতে দেব না।

মহানগর আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক আবদুল আহাদের সভাপতিত্বে এবং অগ্রনী ব্যাংক সিবিএ চট্টগ্রাম মহানগরীর সাধারণ সম্পাদক গাজী জসিম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন নাগরিক সমাজ, চট্টগ্রামের সদস্য সচিব এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, কো চেয়ারম্যান মফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোহম্মদ ইউনুস, পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. ইদ্রিস আলী, হাসিনা আক্তার টুনু, লায়লা আক্তার এটলি, জিপিও শ্রমিক নেতা মোজাম্মেল হোসেন, বন্দর শ্রমিক নেতা নাইমুল ইসলাম ফটিক, সোনালী ব্যাংক শ্রমিক নেতা আব্দুল মোমেন জসিম, কোতোয়ালী থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন জিকু, বিদ্যুৎ শ্রমিক লীগ নেতা মো. জসিম উদ্দিন, রকিবুল আলম, আগ্রাবাদ হকার্স নেতা মো. বশির, সাইফুল ইসলাম, জসিম উদ্দিনপ্রমুখ।

আরও খবর