কুমিল্লায় দুর্গাপূজার প্রতিমায় পবিত্র কুরআন শরীফ রেখে কুরআন আবমাননার ঘটনায় দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের মন্দির, ঘরবাড়িতে হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রা করেছে নগর আওয়ামী লীগ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ আয়োজিত শোভাযাত্রাটি নগরের কাজীর দেউড়ি মোড় থেকে শুরু করে চট্টেশ্বরী রোড়ে গিয়ে শেষ হয়।

শোভা যাত্রায় নেতৃত্ব দেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন। শোভাযাত্রায় সিটি করপোরেশনের সাবেক প্রশাসক ও নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন ও অপর সহ সভাপতি অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুলসহ নগর আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নেন।

এসময় নেতারা বলেন, দেশজুড়ে হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি, মন্দির ও পূজামণ্ডপে অগ্নিসংযোগ, হামলা, ভাংচুর, লুটপাটের ঘটনা ঘটেছে। এই সাম্প্রদায়িক অপশক্তির বিষ দাঁত না ভাঙ্গা পর্যন্ত আওয়ামী লীগ মাঠ ছাড়বে না। সাম্প্রদায়িক অপশক্তিকে নির্মূল করতে আওয়ামী লীগ রাজপথে আছে এবং থাকবে। তাদের সমুচিত জবাব দিতে নেতাকর্মীরা প্রস্তুত আছে।

আরও খবর