চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) উপকমিশনার, অতিরিক্ত উপকমিশনার, সিনিয়র সহকারী কমিশনার ও পরিদর্শক পদে ব্যাপক রদবদল অব্যাহত রেখেছেন সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর।

সোম ও মঙ্গলবার (৫ ও ৬ অক্টোবর) ভিন্ন ভিন্ন আদেশে সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর তিনজন উপকমিশনার, আটজন অতিরিক্ত উপকমিশনার ও পাঁচজন সিনিয়র সহকারী কমিশনার পদে পরিবর্তন আনেন।

পরিবর্তনের অংশ হিসেবে নগর গোয়েন্দা পুলিশের বন্দর জোনের উপকমিশনার এসএম মোস্তাইন হোসেনকে উপকমিশনার অ্যাসেটস, নগর গোয়েন্দা পশ্চিম বিভাগের উপকমিশনার মোহাম্মদ মনজুর মোর্শেদকে নিজ দায়িত্বের পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে গোয়েন্দা বিভাগ বন্দর জোনের উপকমিশনারের দায়িত্ব দেওয়া হয়েছে। এতদিন এসএম মোস্তাইন অতিরিক্ত দায়িত্ব হিসেবে উপকমিশনার অ্যাসেটস বিভাগ সামাল দিয়েছেন। পাশাপাশি নিয়মিত দায়িত্ব হিসেবে গোয়েন্দা বিভাগ বন্দর জোনের উপকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। বন্দর জোনকে সম্প্রতি দুই ভাগ করে পশ্চিম জোন সৃষ্টি করে মঞ্জুর মোরশেদকে দায়িত্ব দেওয়া হয়। অন্যদিকে প্রসিকিউশনের উপকমিশনার এনএম নাসির উদ্দিনকে উপকমিশনার অপরাধ বিভাগে মূল দায়িত্বে রেখে প্রসিকিউশনের উপকমিশনার হিসেবে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। প্রসিকিউশনের এতদিন সর্বোচ্চ পদ ছিল অতিরিক্ত উপকমিশনার, সদ্য সৃষ্ট এই পদে উপকমিশনার হিসেবে এনএম নাসির উদ্দিন প্রথম উপকমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছেন।

অপর আদেশে সিএমপির দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপকমিশনার শাহ মোহাম্মদ আবদুর রউফকে নগর গোয়েন্দা পুলিশ দক্ষিণে, ডিবি দক্ষিণের এডিসি মির্জা সায়েম মাহমুদকে ডিবি উত্তর ও গণসংযোগ বিভাগে, কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার পলাশ কান্তি নাথকে সিএমপির দক্ষিণ জোনে, ডিবি উত্তরের অতিরিক্ত উপকমিশনার আসিফ মহিউদ্দিনকে কাউন্টার টেররিজম ইউনিটে, ট্রাফিক বন্দর বিভাগের অতিরিক্ত উপকমিশনার অলক বিশ্বাসকে সিএমপির বন্দর জোনে, সিএমপির এস্টেট এন্ড বিল্ডিং বিভাগের অতিরিক্ত উপকমিশনার নাদিরা নূরকে সিএমপির উত্তর জোনে, সিএমপির উত্তর জোনের অতিরিক্ত উপকমিশনার আশিকুর রহমানকে ট্রাফিক বন্দর বিভাগে এবং বন্দর জোনের অতিরিক্ত উপকমিশনার (পিওএম) নুতান চাকমাকে সিএমপির সরবরাহ ও এমটি বিভাগে পদায়ন করা হয়েছে।

অন্যদিকে সিএমপির এস্টেট এন্ড বিল্ডিং বিভাগের সহকারী কমিশনার (এসি) মমতাজ উদ্দিনকে সিএমপির ট্রাফিক পশ্চিম বিভাগের এসি, ট্রাফিক পশ্চিমের এসি কীর্তমান চাকমাকে সিএমপির বন্দর জোনের এসি এবং সিএমপির বন্দর জোনের এসি মো. কামরুল হাসানকে এস্টেট এন্ড বিল্ডিং বিভাগের এসি হিসেবে পদায়ন করা হয়েছে। পাঁচলাইশ জোনের এসি দেবদূত মজুমদারকে এসি ফোর্স শাখায় বদলি করা হয়েছে, তার স্থলে পদায়ন করা হয়েছে মো. শহিদুল ইসলামকে।

পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) নাজমুল হাসানকে নগর গোয়েন্দা (ডিবি) উত্তর শাখার পরিদর্শক এবং শহর ও যানবাহন শাখার পরিদর্শক ফরহাদুজ্জামান শেখকে টিআই টাইগারপাসে পদায়ন করা হয়েছে। এর আগে ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) জহির হোসেনকে ওসি আকবরশাহ এবং চান্দগাঁও থানার পরিদর্শক (তদন্ত) শাহিনুজ্জামানকে ওসি খুলশী পদে পদায়ন করা হয়।

রোববার (৪ অক্টোবর) পুলিশ সদরদপ্তরের এক আদেশে উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোহাম্মদ নাসিম হোসেন ও নিদুল চন্দ্র কপালিকে নৌ-পুলিশে, মোহাম্মদ আলাউদ্দিন, আতাউর রহমান ও আবু মুসাকে ইন্ডাস্ট্রিয়াল পুলিশে, মোশাররফ হোসাইন, শহীদের রহমান ও আবু সাইয়িদকে রেলওয়ে পুলিশে, আকরাম হোসেন সুমনকে টুরিস্ট পুলিশ, সজল কান্তি দাসকে বরিশাল রেঞ্জ, হাবিবুর রহমানকে সিলেট রেঞ্জ এবং মোহাম্মদ আবদুল হককে ময়মনসিংহ রেঞ্জে বদলি করা হয়। তাদের বদলি আদেশে উল্লেখ করা হয়েছে ৭ অক্টোবরের মধ্যে কর্মস্থলে যোগ না দিলে ৮ অক্টোবর থেকে তাদেরকে স্ট্যান্ড রিলিজ হিসেবে গণ্য করা হবে।

আরও খবর