চট্টগ্রাম নগর ছাত্রলীগের সহসম্পাদক সুদীপ্ত বিশ্বাস হত্যাকাণ্ডের ঘটনায় লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমসহ ২৪ জনের বিরুদ্ধে পিবিআইয়ের দেওয়া চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) চট্টগ্রামের অতিরিক্ত মহানগর মূখ্য হাকিম মহিউদ্দিন মুরাদের আদালত এই চার্জশিট গ্রহণ করেন।

এসময় অভিযুক্ত ২৪ আসামির ১৮ জন আদালতে হাজির ছিলেন। তাদের মধ্যে ১৭ জন জামিনে আছেন ও অপর একজন অন্য একটি মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। পলাতক থাকা ছয় আসামির বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমদ চট্টগ্রাম বার্তাকে বলেন, সুদীপ্ত বিশ্বাস হত্যার ঘটানায় পিবিআইয়ের দেওয়া চার্জশিটের বিষয়ে মামলার বাদী কোনো আপত্তি না জানানোয় আদালত সেটি গ্রহণ করেছেন। পরবর্তী শুনানির জন্য আগামী ২৩ মে দিন ধার্য করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরীর দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করা হয় সুদীপ্ত বিশ্বাসকে। এরপর সুদীপ্ত বিশ্বাসের বাবা মেঘনাথ বিশ্বাস বাদী হয়ে সদরঘাট থানায় হত্যা মামলা দায়ের করেছিলেন। তার আবেদনের প্রেক্ষিতে আদালত মামলার তদন্তভার পিবিআইকে দেয়।

পিবিআইয়ের তদন্তে উঠে আসে সুদীপ্তকে হত্যার নির্দেশ দেন দিদারুল আলম মাসুম। তিনি এক সময় সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি ছিলেন।

আরও খবর