নিজস্ব প্রতিবেদক:

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন সেনাপ্রধানকে হেয় করার মানে প্রধানমন্ত্রীকে হেয় করা। আমার কারণে বাংলাদেশ সেনাবাহিনী এবং আমাদের সরকার যাতে কোনোভাবে বিব্রত বা বিতর্কিত না হয়, আমি সে ব্যাপারে সম্পূর্ণ সচেতন। সেনাবাহিনীকে নিয়ে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করা হচ্ছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর তেজগাঁওয়ে আর্মি এভিয়েশন গ্রুপের এক অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন সেনাপ্রধান।

মিথ্যা তথ্য প্রচারকারীদের সতর্ক করে তিনি বলেন, আলজাজিরার প্রতিবেদন ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে সেনাবাহিনী। সেনাবাহিনী দেশের গর্ব। এটিকে নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করতে নানা গুজব ছড়ানো হচ্ছে।

তিন আরো বলেন, বাহিনী এখন অনেক সুসংহত। আমি আশ্বাস দিতে চাই, এ ধরনের অপপ্রচার বিন্দুমাত্র আঁচ আনতে পারবে না আমাদের চেইন অব কমান্ডে। এসব প্রচারণায় কিছুই হবে না বাহিনীর। সেনাবাহিনী বাংলাদেশের সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল। বাংলাদেশের সংবিধানকে সমুন্নত রাখতে অঙ্গীকারাবদ্ধ। বাংলাদেশ সরকারের প্রতি অনুগত এবং বাংলাদেশ সরকারের তথা বর্তমান সরকারের যে কোনো আদেশ নির্দেশ পালনে সদাপ্রস্তুত।

সেনাপ্রধান বলেন, আমরা সংবাদ সম্মেলন করে সব বলবো। সেনাবাহিনীর ভাবমূর্তি বজায় রাখতে কি করতে হবে সে ব্যাপারে আমি ওয়াকিবহাল। আলজাজিরা যা করেছে, সেটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত।

বিভিন্ন দেশে ভ্রমণের সময় চিত্রধারণ প্রসঙ্গে সেনাপ্রধান বলেন, পারিবারিক কাজে অফিশিয়াল প্রটোকল ব্যবহার করিনি। সে সময়ই উদ্দেশ্যমূলকভাবে এসবের চিত্রধারণ করা হয়েছে। তারা কাটপিস দিয়ে এসব বানিয়েছে। আমার কারণে বাংলাদেশ সেনাবাহিনী এবং আমাদের সরকার যাতে কোনোভাবে বিব্রত বা বিতর্কিত না হয়, আমি সে ব্যাপারে সম্পূর্ণ সচেতন।

চক্রান্তকারীদের উদ্দেশ্য কোনোভাবেই সফল হবে না বলেও জানান সেনাপ্রধান।

আরও খবর