জাতীয় সংসদের হুইপ সামশুল হকের ছোট ভাই নবাবের বাড়ির কেয়ারটেকারসহ ৩ জনকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। এদের মধ্যে দুইজন সরাসরি অস্ত্র বিক্রির সাথে জড়িত।

মঙ্গলবার (১০ আগস্ট) কোতোয়ালী থানাসহ নগরীর আরও দুটি থানা এলাকায় অভিযান চালিয়ে এই ৩ আসামীকে গ্রেফতার করা হয়। কোতোয়ালীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন, কায়েস (২৩), নজরুল ইসলাম আনু (২৫), সাজ্জাদ হোসেন সজীব (২৭)।

পুলিশ জানায়, গ্রেফতার হওয়া তিন জনের মধ্যে সাজ্জাদ হোসেন সজিব পটিয়ার সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হকের ছোট ভাই নবাবের বাড়ির কেয়ারটেকার। আনু ও সাজ্জাদ হোসেন দীর্ঘদিন যাবত আন্তজেলা ডাকাত দলের কাছে অস্ত্র বিক্রির সাথে জড়িত বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে।

এই অভিযানে নেতৃত্ব দেয়া কোতোয়ালী থানার উপ পরিদর্শক মিজানুর রহমান চৌধুরী বলেন, ‘মঙ্গলবার দুপুরে বক্সিরহাট এলাকায় নিয়মিত টহলের সময় প্রথমে মোহাম্মদ কায়েসকে আমরা একটি দেশীয় এলজি ও কার্তুজসহ আটক করি। পরে জিজ্ঞাসাবাদে সে জানায়, সে এই অস্ত্র আনু ও সাজ্জাদের কাছ থেকে কিনেছে। পরে তার দেওয়া তথ্যে হালিশহর থানা এলাকা থেকে সেই দুইজনকেও গ্রেপ্তার করা হয়।’

তিনি বলেন, ‘সেই দুজন ওবায়দুল হাসান আলভী (২৮) নামের আরেকজনের কাছ থেকে এসব অস্ত্র সংগ্রহ করেন বলে জানানোর পর আলভীর বাসায় অভিযান চালিয়েও তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

এই ঘটনায় গ্রেফতার হওয়া তিনজনসহ ৪ জনের বিরুদ্ধে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আরও খবর