নিজস্ব প্রতিবেদক:

সদ্য সমাপ্ত চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনসহ স্থানীয় সরকার নির্বাচনে অনিয়মের অভিযোগে চট্টগ্রামসহ ছয় মহানগরে প্রতিবাদ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। চট্টগ্রামে ১৩ ফেব্রুয়ারি সমাবেশের মাধ্যমে শুরু হবে দলটি এই কর্মসূচি।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষ থেকে এই ঘোষণা আসে। দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব মজিবর রহমান সরোয়ার কর্মসূচির ঘোষণা দেন। তিনি বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির হয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও ঢাকা দক্ষিণের মেয়রপ্রার্থী ইশরাক হোসেন, চট্টগ্রামের ডা. শাহাদাত হোসেন, রাজশাহী সিটি করপোরেশনের মোসাদ্দেক হোসেন বুলবুল, খুলনা সিটি করপোরেশনের নজরুল ইসলাম মঞ্জু উপস্থিত ছিলেন।

১৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম নগরে সমাবেশের মাধ্যমে কর্মসূচি শুরু হবে। ১৮ ফেব্রুয়ারি বরিশালে এবং ২৭ ফেব্রুয়ারি খুলনায় সমাবেশ হবে। এরপর ১ মার্চ রাজশাহীতে, ৩ মার্চ ঢাকা উত্তরে এবং ৪ মার্চ ঢাকা দক্ষিণে সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়। সিটি করপোরেশনগুলোতে বিএনপির হয়ে ভোটে লড়া মেয়র প্রার্থীরা সমাবেশে নেতৃত্ব দেবেন।

আরও খবর