সেই ২০০৫ সাল। পাকিস্তানে সেবারই শেষ সফর করেছিল ইংল্যান্ড। এরপর নিরাপত্তার অজুহাতে আর পাকিস্তানে পা রাখেনি ইংলিশরা। আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অবশ্য এ পরিস্থিতিতে পরিবর্তন আসছে। সেই বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই পাকিস্তানে প্রায় ১৬ বছর পর খেলতে যাচ্ছে ইংলিশরা।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে, অক্টোবরে এই টি-টোয়েন্টি সিরিজটিই হবে বিশ্বকাপের আগে ইংল্যান্ডের শেষ সিরিজ। এই সিরিজ খেলে দুই দলই যাত্রা শুরু করবে আরব আমিরাতের উদ্দেশে।

প্রথমে কথা হচ্ছিল, দুটো ম্যাচই হবে করাচিতে। কিন্তু সামগ্রিক কারণে সরে গেছে ভেন্যু। দুটো ম্যাচই এবার অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডিতে। পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টানা দুই দিন দুটো ম্যাচ আয়োজন করেই শেষ করে দেওয়া হবে এই ঝটিকা সিরিজ। আগামী ১৩ অক্টোবর সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলার পরদিনই দুই দল খেলবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি।

উল্লেখ্য, এই সিরিজে কেবল ইংল্যান্ড পুরুষ দলই পাকিস্তান সফর করবে না, নারীরাও সফর করবে। নারীদের সফরে দুটো টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি আছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও আছে। ১৭ থেকে ১৯ অক্টোবর হবে ওয়ানডে তিনটি।

এর আগে ৯ অক্টোবর ইয়ন মরগানের দল পা রাখবে পাকিস্তানের মাটিতে। এরপর সেখানে কোয়ারেন্টাইন করে তবেই মাঠে নামবে দলটি।

আরও খবর