চার বছর পর চট্টগ্রাম নগরীর ২ নম্বর গেইটের পুরনো ঠিকানায় চালু হলো জেলা পুলিশ সুপারের দাপ্তরিক কার্যক্রম। ৯ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত জেলা পুলিশ সুপারের নতুন কার্যালয় উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার (২৬ ফ্রেব্রুয়ারি) সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে নতুন চার তলা ভবনের উদ্বোধন করা হয়। ভবনটি ছয়তলা নির্মাণের কথা থাকলেও আপাতত চারতলা নির্মাণ করা হয়েছে।

এসময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর ও চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হকসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

গাজীপুরের কাশিমপুর হাই-সিকিউরিটি কারাগারে মৃত্যুবরণকারী লেখক মুশতাক আহমেদ সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক আহমেদ। যার কারণে তার বিরুদ্ধে বেশ কয়েকটা মামলা ছিল। কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ হয়ে তিনি মারা যান বলে আমরা জেনেছি। তার মৃত্যুতে কারা কর্তৃপক্ষের কোনও গাফিলতি আছে কি-না তদন্ত করা হবে।

এছাড়াও আল জাজিরার ‘অল দ্য প্রাইম মিনিস্টার ম্যান’ শীর্ষক প্রতিবেদনকে মিথ্যা-বানোয়াট উল্লেখ করে মন্ত্রী ওই নিউজের পেছনে এ দেশীয় ষড়যন্ত্রকারী কারা আছে তা তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান।

আরও খবর