কক্সবাজারে টেকনাফে ১ টি এসবিবিএল ও ৪ টি এক নলা বন্দুকসহ দুই যুবককে আটক করেছে র‌্যাব। আটককৃতরা টেকনাফের সক্রিয় ডাকাতদল ফরিদুল আলম গ্রুপের সদস্য বলে দাবী করেছে র‌্যাব।

সোমবার (৬ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৬ টায় উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী পাহাড়ের জুম্মাপাড়া থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়। আটককৃত দুজনই হ্নীলার ৭ নম্বর ওয়ার্ডের রঙ্গীখালীর জুম্মাপাড়ার বাসিন্দা কামাল হোসেনের ছেলে হেলাল উদ্দিন (২০) ও কালামিয়ার ছেলে মো. ঈসমাইল (২৫)।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদি বলেন, টেকনাফের কুখ্যাত ডাকাত দল ফরিদুল আলম গ্রুপ। ওই গ্রুপটি রোহিঙ্গা ক্যাম্পসহ বিভিন্ন এলাকায় খুন, অপহরণ, অস্ত্র, মাদক কারবারে জড়িত। এরা শুধু ডাকাতি নিজেরা করে তা নয়। তারা অন্যান্য ডাকাতদলের অস্ত্র ও গোলাবারুদের যোগানদাতাও।

তিনি আরও বলেন, জুম্মাপাড়ায় ফরিদুল আলম গ্রুপ অবস্থান করছে খবর পেয়ে র‌্যাব অভিযানে যায়। ওই সময় র‌্যাবের উপস্থিতি টের ৮ থেকে ১০ জন পালিয়ে গেলেও দুজনকে অস্ত্রসহ আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মামলা না থাকলেও অনেক অভিযোগ রয়েছে। এছাড়া তাদের আত্নীয়স্বজন এবং তাদের ডাকাত দল ফরিদুল আলম গ্রুপের বিরুদ্ধে ১০ এর অধিক মামলা রয়েছে।

আরও খবর