চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জন মারা গেছেন। মারা যাওয়াদের ৪ জন নগরের বাসিন্দা, বাকি ৩ জন বিভিন্ন উপজেলার। তাতে করে বন্দরনগরীতে প্রাণহানি গিয়ে দাঁড়াল ১ হাজার ২০৩ জনে। আর একই সময়ে নতুন করে ৩০৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ২৬৮ জন। মোট শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৭১ হাজার ৬৩৪ জন। বাকি ২৬ হাজার ৬৩৪ জন বিভিন্ন উপজেলার। অন্যদিকে, করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ২০৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬৮০ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫২৩ জন।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে, বুধবার করোনায় মারা গিয়েছিলেন ৩ জন, শনাক্ত হয়েছিলেন ২৯২ জন।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৭৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৩০৬ জনের মধ্যে করোনা পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ১৬৬ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৭ দশমিক ২২ শতাংশ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। বিআইটিআইডিতে ৪৭৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৮৪ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৬২ জনের নমুনা পরীক্ষা করে ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজারে মেডিকেল কলেজে চট্টগ্রামের নমুনা পরীক্ষা হয়নি।

এন্টিজেন টেস্টে ২১৪ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ইমপেরায়াল হাসপাতালে ৯৭ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরনে ২০০ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৫৭ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। আরটিএলে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।মেডিকেল সেন্টার হাসপাতালে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। ইপিক হেলথ কেয়ারে ৫৩ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিভিন্ন উপজেলার মধ্যে লোহাগড়া ৪, সাতকানিয়ায় ১, বাঁশখালী ১, আনোয়ারায় ৫, চন্দনাইশে ৫, পটিয়ায় ৩, বোয়ালখালীতে ২৭, রাঙ্গুনিয়ায় ২৪, রাউজানে ১৮, ফটিকছড়িতে ১২, হাটহাজারীতে ২৭, সীতাকুণ্ডে ৭, মিরসরাইয়ে ৫ ও সন্দ্বীপে একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

 

 

আরও খবর